আজ আপনাদের একটি রুকইয়ার অডিওর সাথে পরিচয় করে দিতে চাই। নাম “রুকইয়াহ-যিনা”। অদ্ভুত নাম তাই না? একটু পরেই নামকরণের হেতু বুঝতে পারবেন। কি আছে এই রুকইয়াহতে? এখানে মূলত কোরানের সেই আয়াতগুলোও আছে, সেখানে যিনার ব্যাপারে আল্লাহ ধমক দিয়েছেন, সতর্ক করেছেন, আযাবের কথা বলেছেন, কিংবা ইসলামিক সালতানাতে যিনাকারীদের দণ্ডের কথা বলেছেন। এছাড়াও এখানে আখিরাতে যিনাকারিদের ভয়াবহ শাস্তির ব্যাপারে কিছু হাদিস আছে। সাথে কিছু আয়াতুল হারক, আর সব শেষে দোয়া। রুকইয়াহ যিনার বৈশিষ্ট্যঃ ১. এটা বিশেষভাবে সেসব বোনদের জন্য উপকারী, যারা রাত্রিতে জিন সংক্রান্ত ঝামেলা ফেস করেন। উস্তায তিম হাম্বলের ভাষায় “jinn assault at night”। অনেকের ঘুমের মধ্যে মনে হয় কেউ শারীরিকভাবে হেনস্থা করতে চাচ্ছে, আরেকটু পরিষ্কার করে বললে যৌন নির্যাতন করতে চাচ্ছে। ব্যাপারটা অনেক লজ্জা এবং অস্বস্তির হলেও অনেকের জন্য এটাই প্রতিদিনের বাস্তবতা। এটা শুধু মেয়েদের ক্ষেত্রেই না, প্রচুর ছেলেরাও এই সমস্যা ফেস করেন। এই রুকইয়ার অডিওটি এক্ষেত্রে সবচেয়ে বেশি উপকারী হবে ইনশাআল্লাহ। ২. কেউ কেউ বিপরীত লিঙ্গের জিন আক্রান্ত হয়। যার কারণ হচ্ছে, জিন তাকে পছন্দ করে। অথবা অন্য কারণে আক্রান্ত হয়েছে, কিন্তু অনেকদিন ধরে সাথে থাকতে থাকতে জ্বিন তাকে পছন্দ করে ফেলে, তাই যেতে চায় না। এক্ষেত্রে এই রুকইয়াটি উপকারী হবে ইনশাআল্লাহ। . প্রথম পয়েন্টে বলা বোনদের স্বাভাবিকভাবেই স্বপ্নদোষ এবং বোবায় ধরার সমস্যা বেশি হয়। তাঁরা তো বটেই, এছাড়া এমনিতেই যাদের ঘন ঘন স্বপ্নদোষ হয়, তাদের জন্যও এটা উপকারী হবে ইনশাআল্লাহ। ৪. অনেকে বিবাহবহির্ভূত হারাম সম্পর্কের ব্যাপারে শরীয়তের দৃষ্টিভঙ্গি জানেন, কিন্তু কোন কারণ বশত: বা পরিস্থিতির শিকার হয়ে অনেকদিনের পুরনো সম্পর্ক ছাড়তে পারেন না। এদের ক্ষেত্রে এটা উপকারী হবে ইনশাআল্লাহ। ৫. অনেকে নিজ স্বামীর পরকীয়ার ব্যাপারে অভিযোগ করে থাকেন, তাঁরা চাইলে এই আয়াতগুলো স্বামীর ইসলাহের নিয়াতে তিলাওয়াত করে, আল্লাহর কাছে দোয়া করতে পারেন। ৬. বর্তমান প্রজন্মের তরুণ-তরুণীদের সবচেয়ে বড় সমস্যাগুলোর একটি হচ্ছে পর্ণ এবং মাস্টারবেশন আসক্তি। এদের ক্ষেত্রেও এই রুকইয়াটি উপকারী হবে ইনশাআল্লাহ। কখন শুনব? কিভাবে শুনব? সাধারণত প্রতিদিন যে সময় সমস্যা ফেস করে, ওয়াসওয়াসা বেড়ে যায় তখন বা এর একটু আগে থেকেই শোনা ভালো। এছাড়া যখন ইচ্ছা যত ইচ্ছা শোনা যাবে। তবে হ্যাঁ! যতটা গুরুত্ব এবং মনযোগের সাথে শুনবেন আল্লাহ চায়তো উপকার তত বেশি হবে। আরেকটি বিষয় না বললেই না! তা হচ্ছে শুধুমাত্র এই অডিও শুনে বসে থাকলে হবে না। এসব সমস্যার জন্য বিভিন্ন শাইখদের পরামর্শ এবং (যদি আমাদের গ্রুপ থেকে কিছু বলা হয় সেই) নির্দেশনাগুলোও মেনে চলবেন। উদাহরণস্বরূপ উল্লেখিত প্রথম এবং দ্বিতীয় সমস্যাটির ক্ষেত্রে রুকইয়াহ শোনার পাশাপাশি ভালোভাবে জিনের চিকিৎসার ব্যবস্থা করতে হবে। তৃতীয় সমস্যার ক্ষেত্রে ঘুমের আগের মাসনুন আমল ঠিকমত করতে হবে। আর শেষ সমস্যাটির জন্য অবশ্যই চোখের হিফাজত এবং এসব গুনাহ থেকে বাঁচার অন্যান্য উপায় খুঁজতে হবে। মাসনুন আমল সম্পর্কে বিস্তারিত এখানে-  পর্ণ/মাস্টারবেশন থেকে মুক্তির উপায় আরেকটা বিষয় বলা দরকার, এটা শায়খ খালিদ আল হিবশির তিলাওয়াত। এই অডিওর শেষে একটু মিসিং ছিল, সেটা যোগ করে দেয়া হয়েছে। আর নিজে তিলাওয়াত করার জন্য পিডিএফ লিংক দিয়ে দেয়া হবে, তবে ওইটা নতুন বানানো হয়েছে। আরও কাজ বাকি আছে, আপাতত দেখতে পারেন।  

 

কুরআন হাদিসের আলোকে বিভিন্ন রোগের চিকিৎসার (রুকইয়াহ) হাদিয়া।

  • ঢাকার মধ্যে রুকইয়ার হাদিয়া প্রতি রোগী প্রথমবার ৫০০০ টাকা, ২য়/তয় বার ৪০০০ টাকা, আর ঢাকার বাহিরে হলে প্রথমবার ১০,০০০ টাকা, ২য়/৩য়  বার  ৮০০০ টাকা ।
  • বি. দ্রঃ খুব বেশি দূরত্ব, অসুস্থতা, প্রাকৃতিক দুর্যোগ এবং বড় বেশি কঠিন রোগীর ক্ষেত্রে হাদিয়া আলোচনা সাপেক্ষে কম বেশি হতে পারে।
  • এই ইসলামিক চিকিৎসা পদ্ধতি দিয়ে আমাদের একমাত্র লক্ষ্য হচ্ছে, কোরআন হাদিসের চিকিৎসা সমাজে কায়েম করানো, আল্লাহ্‌ আমাদের সবাইকে দীন-ইসলামের খাদেম হিসাবে কবুল করুন, আমীন, সুম্মা আমীন।

 

আইডিসির সাথে যোগ দিয়ে উভয় জাহানের জন্য ভালো কিছু করুন!

 

আইডিসি এবং আইডিসি ফাউন্ডেশনের ব্যপারে  জানতে  লিংক০১ ও লিংক০২ ভিজিট করুন।

আইডিসি  মাদরাসার ব্যপারে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। 

আপনি আইডিসি  মাদরাসার একজন স্থায়ী সদস্য /পার্টনার হতে চাইলে এই লিংক দেখুন.

আইডিসি এতীমখানা ও গোরাবা ফান্ডে দান করে  দুনিয়া এবং আখিরাতে সফলতা অর্জন করুন।

কুরআন হাদিসের আলোকে বিভিন্ন কঠিন রোগের চিকিৎসা করাতেআইডিসি ‘র সাথে যোগাযোগ করুন।

ইসলামিক বিষয়ে জানতে এবং জানাতে এই গ্রুপে জয়েন করুন।

 

 

Islami Dawah Center Cover photo

 

ইসলামী দাওয়াহ সেন্টারকে সচল রাখতে সাহায্য করুন!

 

ইসলামী দাওয়াহ সেন্টার ১টি অলাভজনক দাওয়াহ প্রতিষ্ঠান, এই প্রতিষ্ঠানের ইসলামিক ব্লগটি বর্তমানে ২০,০০০+ মানুষ প্রতিমাসে পড়ে, দিন দিন আরো অনেক বেশি বেড়ে যাবে, ইংশাআল্লাহ।

বর্তমানে মাদরাসা এবং ব্লগ প্রজেক্টের বিভিন্ন খাতে (ওয়েবসাইট হোস্টিং, CDN,কনটেন্ট রাইটিং, প্রুফ রিডিং, ব্লগ পোস্টিং, ডিজাইন এবং মার্কেটিং) মাসে গড়ে ৫০,০০০+ টাকা খরচ হয়, যা আমাদের জন্য চ্যালেঞ্জিং। সেকারনে, এই বিশাল ধর্মীয় কাজকে সামনে এগিয়ে নিতে সর্বপ্রথম আল্লাহর কাছে আপনাদের দোয়া এবং আপনাদের সহযোগিতা প্রয়োজন, এমন কিছু ভাই ও বোন ( ৩১৩ জন ) দরকার, যারা আইডিসিকে নির্দিষ্ট অংকের সাহায্য করবেন, তাহলে এই পথ চলা অনেক সহজ হয়ে যাবে, ইংশাআল্লাহ।

যারা এককালিন, মাসিক অথবা বাৎসরিক সাহায্য করবেন, তারা আইডিসির মুল টিমের অন্তর্ভুক্ত হয়ে যাবেন, ইংশাআল্লাহ।

আইডিসির ঠিকানাঃ খঃ ৬৫/৫, শাহজাদপুর, গুলশান, ঢাকা -১২১২, মোবাইলঃ +88 01609 820 094, +88 01716 988 953 ( নগদ/বিকাশ পার্সোনাল )

ইমেলঃ info@islamidawahcenter.com, info@idcmadrasah.com, ওয়েব: www.islamidawahcenter.com, www.idcmadrasah.com সার্বিক তত্ত্বাবধানেঃ হাঃ মুফতি মাহবুব ওসমানী ( এম. এ. ইন ইংলিশ, ফার্স্ট ক্লাস )