ইসলামের শত্রুদের জন্য বদদোয়া

যখন খুবাইব রা: এর একটা একটা করে হাত-পা কেটে নিয়ে শূলীতে চড়ানো হয়েছিল তখন খুবাইব রা: একটা দূয়া করেছিলেন ঐ সমস্ত উপস্থিত কুরাইশ কাফিরদের বিরুদ্ধে। খুবাইব রা: এর নির্মম নির্যাতন ও হত্যাকাণ্ড তদারকি করছিলেন আবু সুফিয়ান রা:, যিনি তখন কাফিরদের শীর্ষ সর্দার ছিলেন। তাঁর পাশে ছিলেন মুয়াবিয়া রা:, তিনি তখন টিনেজার। পরবর্তীতে ইসলাম গ্রহণের পর মুয়াবিয়া রা: বলেছেন, যখন খুবাইব রা: বদদূয়া করছিলেন তখন উপস্থিত কাফিররা আতঙ্কে কাঁপতে শুরু করে এবং আল্লাহর আযাব তাৎক্ষণিক নেমে আসার চিন্তায় অস্থির হয়ে আবু সুফিয়ান তার ছেলে মুয়াবিয়া রা: কে মাটিতে শুইয়ে দেয়।
যদিও মাটিতে শুয়ে আযাব থেকে রক্ষা পাওয়া সম্ভব নয় তবুও খুবাইব রা: এর দূয়া তাদের মধ্যে এমন ভীতি ও আতঙ্ক তৈরী করে যে আবু সুফিয়ান নিজ সন্তানকে মাটিতে শুইয়ে এই আসন্ন আযাব থেকে রক্ষা করার চেষ্টা করে।
আফসোস! আজ আমাদের খুবাইব রা: এর সেই ঈমান নাই। আমাদের দূয়াও তাই আরশে আযীমে কাঁপন ধরায় না, আর না ধরায় ফিরআউনের মনে। তবুও অভাগা ভিখারীর মত আসুন আমরা খুবাইব রা: এর দূয়াটার উপর বেশি বেশি আমল করি। সালাতে ও সালাতের বাইরে সারাদিন পড়তে থাকি একনিষ্ঠভাবে। নিশ্চয় আল্লাহ আমাদের দূর্বল ঈমানের হাল ও উম্মাহর দরদ ব্যাথা সম্পর্কে অবগত। আমাদের একজনের দূয়াও যদি আল্লাহ কবুল করে নেন তাহলেও যথেষ্ট।
দূয়াটি হল-
اللَّهُمَّ أَحْصِهِمْ عَدَدًا، وَاقْتُلْهُمْ بَدَدًا، وَلاَ تُبْقِ مِنْهُمْ أَحَدًا
অর্থঃ হে আল্লাহ! আপনি তাদের প্রত্যেককে গুণে রাখুন, তাদেরকে একে একে ধ্বংস করুন এবং তাদের একজনকেও আপনি ছেড়ে দিবেন না।
#KabirAnwar ভাই

আইডিসির সাথে যোগ দিয়ে উভয় জাহানের জন্য ভালো কিছু করুন!

 

আইডিসি এবং আইডিসি ফাউন্ডেশনের ব্যপারে  জানতে  লিংক০১ ও লিংক০২ ভিজিট করুন।

আইডিসি  মাদরাসার ব্যপারে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন। 

আপনি আইডিসি  মাদরাসার একজন স্থায়ী সদস্য /পার্টনার হতে চাইলে এই লিংক দেখুন.

আইডিসি এতীমখানা ও গোরাবা ফান্ডে দান করে  দুনিয়া এবং আখিরাতে সফলতা অর্জন করুন।

কুরআন হাদিসের আলোকে বিভিন্ন কঠিন রোগের চিকিৎসা করাতেআইডিসি ‘র সাথে যোগাযোগ করুন।

ইসলামিক বিষয়ে জানতে এবং জানাতে এই গ্রুপে জয়েন করুন।